অধ্যক্ষ হুসন আরা আহমেদ আর নেই।

নিউজ ডেস্কঃ ১৬ জুলাই ভোর ১:৪০ মিনিটে নিউইয়র্ক শহরে নিজের সন্তানদের এবং আত্মীয়স্বজন পরিবেষ্টিত অবস্থায় তিনি পরলোক গমন করেন।

অধ্যক্ষ হুসন আরা আহমদ একজন অগ্রনী বিদূষী নারী-ব্যাক্তিত্ব, শিক্ষাক্ষেত্রে যাঁর অবদান সুবিদিত। সিলেটের নারী শিক্ষার প্রসারে ও উন্নয়নে তাঁর ব্রত শুরু হয়েছিলো ১৯৫০ সালের দিকে। তাঁর নেতৃত্বে সিলেট মহিলা কলেজ ক্ষুদ্র অবস্থান থেকে ধীরে ধীরে একটি প্রাতিষ্ঠানিক রূপ ধারণ করে। দীর্ঘ ৩২ বছর তিনি সিলেটের ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠের অগ্রগমণে তাঁর মেধা, শ্রম ও স্বপ্ন বিনিয়োগ করেছেন, যার ফলে সিলেট সরকারী মহিলা কলেজ এই অঞ্চল তথা সমগ্র নারী-প্রগতিতে ধারাবাহিক অবদান রেখে চলেছে।

বিদ্যায়তনিক শিক্ষার প্রসার ও মানোন্নয়ের পাশাপাশি নীতিবোধ ও মুল্যবোধের উৎকর্ষ সাধনে তাঁর অবদান অনন্য। পঞ্চাশ, ষাট ও সত্তরের দশক জুড়ে সিলেট অঞ্চলে বিভিন্ন সামাজিক -সাংগঠনিক উদ্যোগের আয়োজন ও নেতৃত্ব প্রদানে তিনি রেখেছেন বলিষ্ঠ ভুমিকা।

উল্লেখ্য মরহুমার স্বামী মহান মুক্তিযুদ্ধে জীবনোৎসর্গকারী শহীদ ডাঃ শামসুদ্দীন আহমদ। সমাজ ও মানুষের সেবায় তাঁরা একে অপরের পরিপূরক হয়ে কাজ করেছেন আজীবন। অধ্যক্ষ হুসন আরা আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।