ইসলাম বিদ্বেষ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

ইসলামফোবিয়া বা ইসলাম বিদ্বেষ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে। যাতে তুল ধরা হয়েছে, ইসলামফোবিয়ার নানা বিষয়। সংবাদ সম্মেলনে জানানো হয় , ৯/১১ ‘র একটি পোস্টার সকল মুসলমারদের বিরুদ্ধে ভয়ঙ্কর অপরাধ স্মরণ করিয়ে দেয়। দুর্ভাগ্যবশত, সেই ছবির সামনে ঢুকানো একটি হিজাব পরিহিতি  নারী। যিনি বর্তমান  মার্কিন কংগ্রেসের কংগ্রেসম্যান ইলহান উমর।  ইসলামপোবিয়ার এই  ঘটনাটি পশ্চিম ভার্জিনিয়া স্টেট হাউসে ঘটেছে।

সংবাদ সম্মেলনে ঘটনাটির তীব্র নিন্দা জানানো হয়। বলা হয়, ৯/১১ এর ভয়ংকর অপরাধের সাথে নারীর হিজাব পরা এবং তাকে যুক্ত করা দুঃখজনক। যা মুসলমান সম্প্রদায়ের ওপর ঘৃণামূলক অপরাধ বাড়িয়ে তুলতে পারে। আরও বলা হয়, মুসলিম সম্প্রদায় ঘৃণা এবং কুসংস্কারকে বিশ্বাস করেনা। তারা সবসময় শান্তির পক্ষে। সত্য ও ন্যায়ের পক্ষে।

মঙ্গলবার সকালে দ্যা ইসলামিক সেন্টার অফ লং আইল্যান্ডে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলনটি। এটি সঞ্চালনা করেন ইসমা এইচ চৌধুরী।  এতে সংহতি জানায়, হাবিব আহমেদ, ইসমা এইচ চৌধুরী করিম মোজাজওয়াল্লা। পাশাপাশি এর কমিউনিটি সহায়ক হিসেবে বেশ কয়েকটি সংগঠনও। এতে ইহুদি, খ্রিস্টান, হিন্দু বোদ্ধসহ সকল ধর্মের লোক অংশগ্রহন করেন।