জর্জিয়া বাংলাদেশ সমিতির বিজয় দিবস উদযাপন

মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা,  ভালোবাসার  মধ্যদিয়ে  জর্জিয়া বাংলাদেশ সমিতি  মহান বিজয় দিবস উদযাপন করছে ।  এ উপলক্ষে গতকাল সন্ধ্যায় স্থানীয় জেসি ইভেন্ট হলে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানে সমিতির সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধান ও সাধারণ সম্পাদক এ এইচ রাসেলের দ্বৈত উপস্থপনায় স্বাগতিক বক্তব্য রাখেন,  মাহবুবর রহমান ভুঁইয়া, সাংবাদিক রুমী কবীর, রীটা আলী, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির , জর্জিয়া বিএনপির সাবেক সভাপতি আলহাজ শুকুর মিন্টু, জর্জিয়া বাংলাদেশ সমিতির দুই জন সাবেক সভাপতি যথাক্রমে নাদিরা রহমান ও ডঃ নাসিম আকতার, মুক্তিযোদ্ধা হারুন রশীদ, এম এন্ড জের সভাপতি জামিল ইমরান, বিশিষ্ট কম্যুনিটি লিডার আল হারুণ আর রশিদ এবং বাংলাদেশ সমিতির সভাপতি মোস্তফা কামাল মাহমুদ ।

স্থানীয় শিশু-কিশোরদের অংশ গ্রহণে ‘ বাংলাদেশ আমার জন্মভূমি’  বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত । প্রতিযোগীতা প্রায় প্রতিটি শিশুই বাংলাদেশের পতাকা এবং সাভার স্মৃতি সৌধের চিত্র অঙ্কন করে ।অংশ গ্রহণকারী প্রতিটি শিশুকেই জর্জিয়া বাংলাদেশ সমিতির লোগো সম্বলিত বিশেষ ক্রেস্ট প্রদান  করা হয় । বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।কনকনে শীতের মধ্যেও প্রচুর জর্জিয়া প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে যোগ দেয় ।

জর্জিয়া বাংলাদেশ সমিতি ছাড়াও  জর্জিয়ায় আটলান্টা কালচারারল সোসাইটি, জর্জিয়া আওয়ামী লীগ, জর্জিয়া বিএনপি গতকাল বিকেলে পৃথক পৃথক স্থানে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন করে ।