নিউইয়র্কে চৌদ্দগ্রামের মেয়র মিজান সংবর্ধিত

নিউইয়র্কের ব্রুকলীনে চৌগ্রামের মেয়র মিজানুর রহমাাকে সর্বজনীন সংবর্ধনা দিলেন গ্রেটার কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক। গত ২৯ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় চার্চ-ম্যাকডোনাল্ড রাধুনী রেষ্টুরেটে অনুষ্ঠিত সম্বর্ধনায় সভাপতিত্ব করেন গ্রেটার কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজুল আলম পাটোয়ারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গমাতা পরিষদের সভাপতি ডা. এনামুল হক, মেয়র মিজানুর রহমাননকে ফুল দিয়ে বরণ করেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী, কাজী ফাউন্ডেশনের প্রেসিডেন্ট কাজী এনামুল হক। গ্রেটার কুমিল্লার সাধারণ জাহাঙ্গীর সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টিবোর্ড মেম্বার আলী ইমাম শিকদার, বাংলাদেশ সোসাইটির নির্বাচনে ‘নয়ন-আলী প্যানেলের সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, সিনিয়র সহ সভাপতি পদপ্রার্থী আবদুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক পদপ্রার্থী মিয়া মোহাম্মদ দুলাল, ‘রব-রুহুল প্যানেল’-এর সভাপতি পদপ্রার্থী আবদুর রব মিয়া, সিনিয়র সহ সভাপতি পদপ্রার্থী মহিউদ্দিন দেওয়ান, সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাধারণ সম্পাদক পদপ্রার্থী আবদুল মোমেন সোহেল, গ্রেটার নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, শিল্পকলা একাডেমী ইউএসএ’র প্রেসিডেন্ট মনিকা রায়, কাজী ফাউন্ডেশনের প্রেসিডেন্ট কাজী এনামুল হক, সাংবাদিক এসএম সোলায়মান, দেলোয়ার স্টেটের কমিউনিটি নেতা আলমগীর হোসেন, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা মফিজুল ইসলাম রুমিসহ গ্রেটার কুমিল্লার নেতৃবৃন্দ।

সম্বর্ধনায় নিউইয়র্ক স্টেট ছাড়াও পেনসিলভেনিয়া, নিউজার্সী ও দেলোয়ার ষ্টেট থেকে বিপুল সংখ্যক প্রবাসী চৌদ্দগ্রাম ও কুমিল্লাবাসী অংশ নেন। সভায় মেয়র মিজানুর রহমানকে গ্রেটার কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক’র আজীবন সদস্য সনদ প্রদান করা হয়। এছাড়াও ‘নয়ন-আলী’ ও ‘রব-রুহুল প্যানেল’-এর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সভায় মেয়র মিজানুর রহমান তাকে সম্মানিত করায় প্রবাসী চৌদ্দগ্রামবাসী ও গ্রেটার কুমিল্লা সমিতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, চৌদ্দগ্রামের উন্নয়নের রূপকার সফল রেলমন্ত্রী মুজিবুল হকের সুদক্ষতায় রেলপথ আধুনিকায়ন হয়েছে। ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। কুমিল্লায় হবে বুলেট ট্রেনের একমাত্র স্টপেজ। ৭৫ পরবর্তী কুমিল্লা জেলা আওয়ামী লীগকে সংগঠিত করতে মুজিবুল হক রয়েছে বড় অবদান। চৌদ্দগ্রামের ব্যাপক উন্নয়ন হয়েছে। চৌদ্দগ্রাম হাইস্কুল সরকারীকরণ করা হয়েছে। আপনারা আমাদের প্রিয় নেতা মুজিবুল হকের জন্য দোয়া করবেন।

মেয়র মিজানুর রহমান বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু হচ্ছে। মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা ও বিধবা ভাতাসহ সকল ধরনের সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। বিনা মূল্যে বই দেয়া হচ্ছে। বিশ্বের অনেক উন্নত দেশেও এত সুবিধা নেই। তিনি বলেন, জাতির শ্রেষ্ট সন্তান মুক্তিযুদ্ধে শহীদদের সমাধিস্থকে রাষ্ট্রীয়ভাবে সংরক্ষণ করা হয়েছে।

মেয়র মিজানুর রহমান বলেন, প্রবাসীরা বিদেশে দেশের এসব ভাবমুর্তিকে তুলে ধরতে হবে। বাংলাদেশ ভিক্ষুককের দেশ নয়। ‘জাতির জনক’ বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার অবদানকে অস্বীকার করার কোন সুযোগ নেই।

সড়ক দুর্ঘটনা রোধে চৌদ্দগ্রাম হাইস্কুলের সামনে একটি আন্ডার পাস নির্মানের জন্য সড়ক মন্ত্রীর নিকট আবেদন করা হবে। আশা করি আমাদের দাবী বাস্তবায়ন হবে। প্রবাসীরা দেশে গেলে চৌদ্দগ্রামে আমন্ত্রণ জানান মেয়র মিজানুর রহমান।

মেয়র মিজানুর রহমান ১০ দিনের সরকারী সফরে ওয়াশিংটন ডিসি ও নিউইয়র্ক সফর করেন। ওয়াশিংটন ডিসিতে মেয়রদের একটি কনফারেন্সে অংশ নেন তিনি। এসময়ে নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বর্ধনা সভায় ও জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশ নেন মেয়র মিজানুর রহমান। এছাড়া তিনি বিভিন্ন অঙ্গরাজ্যে প্রবাসী চৌদ্দগ্রামবাসীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। গত ২ সেপ্টেম্বর মঙ্গলবার তিনি বাংলাদেশের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করেন।