বাংলাদেশী-আমেরিকান সোসাইটি অব প্রফেশনালস ছাত্রছাত্রীদের কর্মসংস্থানে সহযোগিতা করবে

ম্যানহাটানের বারুক কলেজের প্রাক্তন এবং বর্তমান ছাত্রছাত্রী ও নিউইয়র্কের বিভিন্ন পেশাজীবীদের সমন্নয়ে সদ্য প্রতিষ্ঠিত বাংলাদেশী-আমেরিকান সোসাইটি অব প্রফেশনালস (বিএসপি) গত ২৭ আগস্ট রুজভেল্ট আইল্যান্ডে একটি বার-বি-কিউ পার্টির আয়োজন করে।

বিএসপি একটি অরাজনৈতিক এবং অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে সম্প্রতি নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্টে নিবন্ধিত একটি প্রতিষ্ঠান হিসাবে যাত্রা শুরু করেছে। যার লক্ষ্য বাংলাদেশী এবং বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকান পেশাজীবি এবং ছাত্রছাত্রীদের মাঝে একটি নেটওয়ার্ক তৈরি করা এবং ছাত্রছাত্রীদের লেখাপড়া ও ভবিষ্যৎ কর্মসংস্থান এর একটি সুন্দর প্ল­্যাটফরম প্রস্তুত করা।

বার-বি-কিউ পার্টিতে ৫০ জনের অধিক পেশাজীবী এবং ছাত্রছাত্রীগণ একত্রিত হন এবং বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে তা শেষ হয়।

এই উপলক্ষে বিএসপি এর প্রেসিডেন্ট ইমতিয়াজ আর চৌধুরী জানান ছাত্রদের সাথে পেশাজীবীদের একটি সুন্দর নেটওয়ার্ক তৈরি করাই অনুষ্ঠানের মূল লক্ষ্য। তিনি ভবিষ্যতে আরও কিছু করার পরিকল্পনা ব্যক্ত করেন যার মাধ্যমে মূল ধারার পেশাজীবীদের সম্পৃক্ত করা যায়। এতে করে আরো বেশি সংখ্যক ছাত্রছাত্রীদের সম্পৃক্ত করার কথা জানান। তিনি আরো বলেন বিএসপি শীঘ্রই তাদের মেন্টরশীপ প্রোগ্রাম চালু করতে যাচ্ছে যেখানে ছাত্রছাত্রীরা তাদের স্ব স্ব চাহিদা অনুযায়ী একজন পেশাজীবী মেন্টরের তত্ত্বাবধানে নিজেদের ক্যারিয়ার সংক্রান্ত যাবতীয় দিক নির্দেশনা পাবেন।

বিএসপি এর দুই সাংগঠনিক কর্মকর্তা কামরুল ইসলাম এবং সাদিয়া এই মেন্টরশীপ প্রোগ্রাম পরিচালনা করবেন।

বিএসপি প্রেসিডেন্ট ইমতিয়াজ চৌধুরী বিএসপি এর ফেসবুক এবং লিংকড ইন পেইজের মাধ্যমে সকল বাংলাদেশী ছাত্রছাত্রী এবং পেশাজীবীদের এই ক্যারিয়ার ডেভলপমেন্ট সুযোগ গ্রহন করার আহ্বান জানান।