বাংলাদেশ সোসাইটির অভিনন্দন

মানসম্মত শিক্ষার প্রসার ও উন্নয়নের ক্ষেত্রে কাজ করার স্বীকৃতিস্বরূপ নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশী নাঈমা খান জাতিসংঘের ‘শুভেচ্ছা দূত’ হিসেবে নিয়োগ পেয়েছেন। এ নিয়োগ প্রাপ্তিতে বাংলাদেশ সোসাইটি ইনক’র পক্ষ থেকে নাঈমা খানকে অভিনন্দন জানানো হয়েছে। সোসাইটির সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে নাঈমা খানকে অভিনন্দন জানান।
বাংলাদেশ সোসাইটির জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ কর্তৃক প্রেরিত অভিনন্দন বার্তায় সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব দরবারে বাংলাদেশের নামকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ায় প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে নাঈমা খানকে আমরা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমরা বিশ্বাস করি, তার এই প্রাপ্তিতে শুধু ব্যক্তি নাঈমা খান সম্মানিত হননি, সম্মানিত হয়েছে পুরো বাংলাদেশ। আশা করি আগামী দিনেও শিক্ষা ক্ষেত্রে তার অবদান অব্যাহত থাকবে। নাঈমা খানের সম্মানে প্রকারান্তরে বাংলাদেশের মুখই উজ্জ্বল হবে বলেও সোসাইটির নেতৃদ্বয় জানান।
উল্লেখ্য, জাতিসংঘ স্বীকৃত একটি এনজিও ইউনাইটেড ন্যাশন্স ইন্টারন্যাশনাল কংগ্রেস শিক্ষা ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতি হিসেবে তাকে সম্মানিত করেছে। ইন্টারন্যাশনাল কংগ্রেস অব মিডিয়ার নির্বাহী পরিচালনা পর্ষদের কো-চেয়ার আমিন ক্রুজ গত ১৫ অক্টোবর নাঈমা খানের নিয়োগপত্রে সই করেন। এর তিনদিন পর ১৯ অক্টোবর নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে অনাড়ম্বর এক অনুষ্ঠানে নিয়োগপত্র নাঈমা খানকে হস্তান্তর করা হয়।